Dear visitor, welcome to homeotalk24 health related personal blog. Take the medicine with the advice of a registered doctor - thank you.

যেসব কারনে হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া উচিৎ - Homeopathy Talk24.

Header Ads

যেসব কারনে হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া উচিৎ

 

যেসব কারনে হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া উচিৎ

যেসব কারনে হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া উচিৎ।


চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসে ঐতিহাসিক যুগের অন্যতম আধুনিক ও উন্নত চিকিৎসা পদ্ধতি হচ্ছে হোমিওপ্যাথি। হোমিওপ্যাথি অন্যান্য চিকিৎসা পদ্ধতি অপেক্ষা শ্রেষ্ঠ। কি কি কারনে এটা অন্যান্য চিকিৎসা পদ্ধতি অপেক্ষা শ্রেষ্ঠ এবং যেসব কারনে এ শ্রেষ্ঠ হোমিওপ্যাথিক চিকিৎসা নেয়া উচিৎ, তা নিম্নে উল্লেখ করা হলোঃ

 

১. হোমিও ওষুধের পরীক্ষা চালানো হয় বাকশক্তি সম্পন্ন একজন সুস্থ মানুষের উপর, যারা এর ক্ষতিকর দিক সঠিকভাবে বলতে পারে। অপরপক্ষে, এ্যালোপ্যাথিক ওষুধের পরীক্ষা চালানো হয় বাকশক্তিহীন ইতর প্রাণীর উপর।

 

২. একটি অসুখের জন্য একটি হোমিও ওষুধই যথেষ্ট। সেক্ষেত্রে, একাধিক এ্যালোপ্যাথিক ওষুধের দরকার হয়-যা ব্যয়বহুল ও শরীরের জন্য ক্ষতিকর।

 

৩. হোমিও ওষুধের কোন পার্শ্ব প্রতিক্রিয়া বা ক্ষতিকর দিক নেই। তাই প্রয়োগকৃত ওষুধের সহায়ক ওষুধ দরকার হয় না। অপরদিকে, এ্যালোপ্যাথিক ওষুধের ক্ষেত্রে একাধিক সহায়ক ওষুধ দরকার হয়।

 

৪.  হোমিও চিকিৎসায় প্রয়োগকৃত ওষুধের সহায়ক ওষুধ দরকার হয় না বলে এ পদ্ধতিতে চিকিৎসা খরচ তুলনামূলক কম। অপরদিকে, এ্যালোপ্যাথিক ওষুধের ক্ষেত্রে একাধিক সহায়ক ওষুধ দরকার হওয়ায় এ পদ্ধতিতে চিকিৎসা খরচ তুলনামূলক বেশি।

 

যেসব কারনে হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া উচিৎ

 

 

৫. হোমিও ওষুধ মিষ্টি হওয়ায় শিশু, নারীসহ সকলের কাছে সহজেই গ্রহনযোগ্যতা পায়। অপরদিকে, অনেক এ্যালোপ্যাথিক ওষুধ বিস্বাদ হওয়ায় শিশু, নারীসহ সকলের কাছে সহজেই গ্রহনযোগ্যতা পায় না।

 

৬. হোমিও চিকিৎসায় বিভিন্ন টেষ্টের আধিক্য না থাকায় এবং ওষুধের দাম তুলনামূলক কম হওয়ায় এর চিকিৎসা ব্যয় কম। অপরদিকে, এ্যালোপ্যাথিক চিকিৎসায় বিভিন্ন টেষ্টের আধিক্য থাকায় এবং ওষুধের দাম তুলনামূলক বেশি হওয়ায় এর চিকিৎসা ব্যয় অনেক বেশি।

 

উপরোক্ত কারনে আমাদের উচিৎ হোমিওপ্যাথিক চিকিৎসা নেওয়া ।

 

 

-----------------------------------

আরও দেখুন-

 

হোমিও চিকিসক যে ৪টি বিষয়ে খেয়াল রাখবেন

-----------------------------------

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের  ‘‘ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

 

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

 

No comments

Powered by Blogger.